মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ মার্চ ২০২১

জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি সিস্টেম লিঃ এর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, ২০২১ উদযাপন


প্রকাশন তারিখ : 2021-03-17

 

 

জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি সিস্টেম লিমিটেড(জেজিটিডিএসএল)-এর উদ্যোগে ১৭ই মার্চ,২০২১ “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, ২০২১”বিপুল উৎসাহ উদ্দীপনার সাথে উদযাপন করা হয়। এ দিনটি উৎসাহ-উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে উদযাপনের লক্ষ্যে জেজিটিডিএসএল কর্তৃক বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, ২০২১” উদযাপন উপলক্ষে এই দিন সকাল ০৬.৩০ ঘটিকায় কোম্পানির প্রধান কার্যালয় সিলেট-এর গ্যাস ভবন চত্বরে সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দের উপস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে প্রধান অতিথি হিসেবে জাতীয় পতাকা উত্তোলন করেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ হারুনুর রশীদ মোল্লাহ্। জাতীয় পতাকা উত্তোলনের পর এ উপলক্ষে প্রদত্ত সংক্ষিপ্ত বক্তব্যে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক বলেন যে, আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী  ও জাতীয় শিশু দিবস। বাঙ্গালী জাতির মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী ও সুদূর প্রসারী চিন্তা-চেতনার ফসল, আমাদের এই সবুজ শ্যামল এই বাংলাদেশ। দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা এই স্বাধীন মাতৃভূমি বাংলাদেশ পেয়েছি। অনুষ্ঠানে ১৯৭১ সালে বাংলাদেশের গৌরবোজ্জ্বল স্বাধীনতা সংগ্রাম এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবার, মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লক্ষ শহীদ ও জাতীয় চার নেতাসহ সকলকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয় এবং তাঁদের সকলের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

তিনি সভায় আরো বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা মানবতার জননী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ত্বে দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বিশ্ব দরবারে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। সম্প্রতি বাংলাদেশ স্বল্পোন্নত দেশ (এলডিসি) হতে উন্নয়নশীল দেশ হিসেবে জাতিসংঘের স্বীকৃতি পেয়েছে এবং শত চক্রান্তের বেড়াজাল ছিন্ন করে বর্তমান সরকার ২০৪১ এর মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করার দৃঢ় প্রত্যয় নিয়ে এগুচ্ছে। আমরা সরকারের লক্ষ্যমাত্রা পূরণে সবাই নিরলসভাবে কাজ করে যাব, ইনশাল্লাহ্। এটাই হোক আমাদের সকলের অঙ্গীকার। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সবকিছুকে  ছাড়িয়ে অগ্রগতির সোপানে বাংলাদেশ এগিয়ে যাবেই।

পতাকা উত্তোলনের পর সংক্ষিপ্ত দোয়া পরিচালনা করেন মওলানা শিব্বির আহমেদ। অতঃপর সকাল ০৮.৩০ মিনিটে কোম্পানির সকল স্তরের কর্মকর্তা/কর্মচারীবৃন্দের উপস্থিতিতে জেজিটিডিএসএল এর ব্যবস্থাপনা পরিচালক প্রধান কার্যালয়ে স্থাপিত ‘বঙ্গবন্ধু কর্ণার’ এর শুভ উদ্ভোধন করেন। সকাল ০৯.১৫ মিনিটে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে স্থাপিত এ উপলক্ষে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ হারুনুর রশীদ মোল্লাহ্ সহ জেজিটিডিএসএল এর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধু এর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। কোম্পানির সকল মহাব্যবস্থাপক ও উপ-মহাব্যবস্থাপকসহ  সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। পরবর্তীতে ০১.০০ ঘটিকায় জেজিটিডিএসএল কর্তৃক এতিমখানায় খাবার বিতরণ করা হয়। এছাড়া সিলেট জেলার রায়নগরস্থ কোম্পানির স্টাফ কোয়ার্টারস জামে মসজিদে বেলাঃ ০১.৩০ ঘটিকায় (বাদ যোহর) এ দিবস উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় এবং দোয়া শেষে উপস্থিত সকলের মধ্যে তবারক বিতরণ করা হয়। এছাড়া, ১৭ই মার্চ,২০২১ তারিখে জেজিটিডিএসএল-এর প্রধান কার্যালয়সহ বিভিন্ন আঞ্চলিক বিতরণ কার্যালয়সমূহ এ উপলক্ষে আলোকসজ্জা এবং  ব্যানার /ফ্যাস্টুন এ সজ্জিত করা হয়।  দিনব্যাপি ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন প্রচার করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী  ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে কোম্পানির সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।   

 

 


Share with :

Facebook Facebook